কুমারখালীতে ভোক্তা আইনে দুই প্রতিষ্ঠানকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক ॥  কুষ্টিয়ার কুমারখালীতে মেয়াদ উত্তীর্ণ কোমল পানীয় সংরক্ষণ ও বিক্রির দায়ে এবং নকল বিস্কুট তৈরি ও প্যাকেটের গায়ে মূল্য তালিকা না থাকায় অভিযুক্ত দুই প্রতিষ্ঠানকে জরিমানা  আদায় করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ।

বুধবার সকালে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুষ্টিয়ার সহকারী পরিচালক মোঃ সেলিমুজ্জান নিয়মিত বাজার অভিযানের অংশ হিসেবে এ অভিযান পরিচালনা করেন ।

এ সময় মেয়াদোত্তীর্ণ কোমল পানীয় সংরক্ষণ ও বিক্রির দায়ে মা জননী স্টোরের মালিক দেলোয়ার হোসেন কে ভোক্তা অধিকার আইন ২০০৯ এর ৫১ ধারা মোতাবেক ১০ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয় । অপর অভিযুক্ত প্রতিষ্ঠান গ্রীন ব্রেড অ্যান্ড বিস্কুট ফ্যাক্টরির মালিক বাবলু প্রামানিককে ভোক্তা অধিকার আইন ২০০৯ এর ৩৭ ধারা মোতাবেক ৫ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয় ।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুষ্টিয়ার সহকারী পরিচালক মোঃ সেলিমুজ্জামান জানান, অভিযুক্ত প্রতিষ্ঠান দুটির বিরুদ্ধে মেয়াদোত্তীর্ণ খাদ্যপণ্য সংরক্ষণ বিক্রি এবং ভেজাল পণ্য উৎপাদন ও পণ্যের গায়ে মূল্য তালিকা না থাকায় দায়ে এই জরিমানা আরোপ আদায় করা হয় । এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান ।

বাজার অভিযানে অন্যান্যের মধ্যে সেনেটারী ইন্সপেক্টর, বাজার কর্মকর্তার প্রতিনিধি ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন ।

কুষ্টিয়ার সময়-আ.আ.হ/মৃধা

বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *