কলেজ মাঠ উদ্ধারে ভেড়ামারায় শিক্ষার্থীদের আলটিমেটাম

নিজস্ব প্রতিবেদক॥ ‘ব্যবসা চললে ক্লাস চলবে না’ বলে ২৪ ঘন্টার আলটিমেটাম দিয়েছে কুষ্টিয়ার ভেড়ামারা বিজেএম ডিগ্রী কলেজের শিক্ষার্থীরা। এসময় ক্লাস বর্জন করে কলেজের অধ্যক্ষকে স্বারকলিপি দিয়েছে।

রোববার সকাল ১০টার দিকে ক্লাস বর্জনের ঘোষণা দেয় শিক্ষার্থীরা। এদিন কোন ক্লাস করেনি শিক্ষার্থীরা। কলেজের শিক্ষার্থীরা জানিয়েছেন, কলেজের একমাত্র মাঠটি দখল করে নিয়েছে ব্যবসায়ীরা। পুরো মাঠ পাটকাঠি, থেওন, বাঁশ, খড়, দিয়ে দীর্ঘ দিন ধরেই দখল করে রেখেছে। ফলে কলেজের পরিবেশ নষ্ট হচ্ছে। খেলাধুলা বন্ধসহ লেখাপড়ার পরিবেশ নেই। ক্লাস রুমেই চলে যাচ্ছে ধুলাবালি, বিছালির উচ্ছিষ্ট।

তারা বলেন, কলেজের মাঠে ব্যবসা চললে চলবে। কিন্তু ক্লাস চলবে না। আমাদের ক্লাস নিতে হলে আগে ব্যবসা বন্ধ করতে হবে। শিক্ষার্থীরা আরো জানায়, এর আগেও ক্লাস বর্জন করে আন্দোলনের ডাক দেওয়া হয়েছিল। আমাদের আশ্বাস দেওয়া হয়েছিল কিন্তু কাজ হয়নি।

শিক্ষার্থীরা হুঁশিয়ারি উচ্চারণ করে দাবি করেন, কলেজের মাঠে যদি ব্যবসা চলে, তাহলে ক্লাস চলবে না। পরে শিক্ষার্থীরা কলেজের অধ্যক্ষ আসলাম উদ্দীনের কাছে স্বারকলিপি দেয়।

শিক্ষার্থীদের যৌক্তিক আন্দোলনে সমর্থন জানিয়ে কলেজের অধ্যক্ষ আসলাম উদ্দীন জানান, দীর্ঘদিন ধরে কলেজের মাঠ পুনরুদ্ধারের চেষ্টা করছি। কিন্তু পারিনি। শিক্ষার্থীদের স্বারকলিপি পাওয়ার পর উপজেলা নির্বাহী অফিসার সোহেল মারুফ এবং কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি আব্দুল আলীম স্বপনকে অবহিত করা হয়েছে। এছাড়াও ২৪ ঘন্টার মধ্যে কলেজের মাঠ থেকে বাঁশ, পাটকাঠি সহ সকল মালামাল সরিয়ে নেওয়ার আহবান জানিয়ে বাজারে মাইকিং করা হয়েছে।

কুষ্টিয়ার সময়-আ.আ.হ/মৃধা

বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *