পেটের দায়ে কালি নদীর বালি বিক্রি করছেন কুমারখালীর আ’লীগ নেতা শাহীন

কুমারখালী (কুষ্টিয়া) প্রতিনিধি ॥ কুৃষ্টিয়ার কুমারখালী উপজেলাধীন কুসলিবাসা বাজার সংলগ্ন কালি নদীতে দেশীয় প্রযুক্তিতে তৈরি দেশিয় ড্রেজার দিয়ে অবৈধভাবে বালি উত্তোলন করছে স্থানীয় আওয়ামীলীগ নেতা ও কুসলিবাসা বাজার কমিটির সভাপতি মোঃ শাহিন আলী।

স্থানীয় প্রশাসন ও দলীয় প্রভাব খাটিয়ে দীর্ঘদিন যাবৎ এই বালু উত্তোলনের ব্যবসা চালিয়ে যাচ্ছেন বলে জানান স্থানীয় এলাকাবাসী। আইনের প্রতি বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন করে অবৈধভাবে নদী থেকে বালু উত্তোলন করায় নদীর পাড় ভেঙে এলাকাবাসীর বসবাসযোগ্য বসতভিটা ও ফসলি জমি ক্ষতি সাধিত হচ্ছে।

শুক্রবার সকালে সরজমিনে গিয়ে দেখাগেছে, কুসলিবাসা বাজার সংলগ্ন কালি নদীতে বালু উত্তোলেন ড্রেজার রয়েছে এবং লম্বা পাইপের মাধ্যমে প্রায় পাঁচশত গজ দুরে শহিদুলের বাড়িতে বালু ফেলা হচ্ছে।

নাম প্রকাশ না করা শর্তে কতিপয় স্থানীয়রা জানায়, শাহীন আলী দীর্ঘ দিন যাবৎ স্থানীয় প্রশাসন ও দলীয় প্রভাব খাটিয়ে কালি নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের ব্যবসা চালিয়ে যাচ্ছে। তারা আরো বলেন, দলীয় প্রভাব খাটিয়ে শাহীন কালী নদীতে বালু উত্তোলন করছে।

এবিষয়ে শাহীন আলী মুঠোফনে বলেন, বালু উত্তোলনের এ জায়গাটা আমার নিজের। আর কিছু নদীর জায়গা থেকে এই বালি উত্তোলন করছি।এটা বৈধ না অবৈধভাবে বালু উত্তোলন করছেন? এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, অবশ্যই এটা অবৈধ,তবে পেট চালনোর জন্য বাধ্য হয়ে করতে হয়, তাছাড়া দল থেকে তো আর কিছু করিনা।

কুষ্টিয়ার সময়-আ.আ.হ/মৃধা

বিজ্ঞাপন

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *