খোকসায় জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ ও শিক্ষা মেলা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক॥  কুষ্টিয়ার খোকসায় প্রাথমিক শিক্ষার দীপ্তি উন্নত জীবনের ভিত্তি এই প্রতিপাদ্যকে সামনে রেখে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ ২০১৯ উপলক্ষে প্রাথমিক শিক্ষা অফিসার তত্ত্বাবধায়নে ৮৭ টি বিদ্যালয়ের চারটি ক্লাস্টারের “শিক্ষা মেলা” ও আলোচনা সভা এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

শনিবার উপজেলার শোমসপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে শিক্ষা মেলা ও এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

শোমসপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মোঃ আব্দুর রহিম এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার রবীন্দ্র নাথ সাহা।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহকারী শিক্ষা অফিসার সুপ্রিয়া রানী বিশ্বাস, শিপ্রা রানী বিশ্বাস ও উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি ও খোকসা-জানিপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আবু হানিফ।

অতিথিদের ক্লাস্টার পরিদর্শন শেষে সমাপনী অনুষ্ঠানের স্বাগত বক্তব্য দেন শোমসপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোহাম্মদ জাহাঙ্গীর কবির। অনুষ্ঠানে আরো বক্তব্য দেন শিমুলিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শেখ মোহাম্মদ হাফিজ উদ্দিন।

উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার মজহারুল হক মিঠুর সঞ্চালনায় শিক্ষা মেলা সমাপনী অনুষ্ঠানের বক্তারা বলেন, আজকের প্লাস্টার এর সকল উপকরণ শিক্ষার্থীদের মাঝে সঠিকভাবে প্রয়োগ করে শিক্ষার গুণগত মান নিশ্চিত করাই আমাদের মূল উদ্দেশ্য। সেই সাথে প্রতিটা শিক্ষক-শিক্ষার্থী এবং অভিভাবকদের মধ্যে সেতুবন্ধন নির্মাণ করে প্রাথমিকের ঝরে পড়া হার শূন্যের কোঠায় আনার দীপ্ত আহ্বান রাখা হয়।

পরে উপজেলার প্রাথমিক শিক্ষা মেলার শ্রেষ্ঠ ক্লাস্টার হন সদর উপজেলা ক্লাস্টার । যৌথভাবে দ্বিতীয় হন জয়ন্তীহাজরা ও একতারপুর ক্লাস্টার  এবং তৃতীয় হন ওসমানপুর ক্লাস্টার।

প্রধান অতিথি বাবু রবীন্দ্র নাথ সাহা ও বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আব্দুর রহিম খান বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

কুষ্টিয়ার সময়-আ.আ.হ/মৃধা

বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *