দৌলতপুরে এইচএসসির প্রবেশপত্র না পাওয়ায় পরীক্ষার্থীর আত্মহত্যার চেষ্টা

কুষ্টিয়া দৌলতপুর সাগরখালী আদর্শ কলেজের এইচএসসি পরীক্ষার্থী অতিরিক্ত টাকা দিয়েও প্রবেশপত্র না পাওয়ায় আত্মহত্যা করার চেষ্টা করে।

এইচএসসি পরীক্ষার্থী লিমন হাসান লিখন জানান, আমি দৌলতপুর সাগরখালী আদর্শ কলেজের এইচএসসি পরীক্ষার্থী। এই কলেজ থেকে মডেল টেস্ট দুই সাবজেক্ট এ ফেল করায় আমি এবার এইচএসসি পরীক্ষা দিতে পারব না বলে জানিয়ে দেন কলেজের অধ্যক্ষ। পরবর্তীতে দেখি আমার সাথে ফেল করা আরো কয়েকজন ছাত্র ছাত্রী পরীক্ষা দিতে পারছে। আমি এ বিষয়ে সাগর খালি আদর্শ কলেজের অফিস সহকারী সাইদুল ইসলাম এর সাথে যোগাযোগ করি। সাইদুল ইসলাম আমার নিকট ৬হাজার টাকা দাবি করেন। আমি তার দাবি অনুযায়ী ৬হাজার টাকা পরিশোধ করি। কিন্তু সকলের প্রবেশপত্র মিললেও আমারটা মেলেনি। আমাকে পরীক্ষার ২ দিন আগে প্রবেশপত্র নেয়ার জন্য দেখা করতে বলে সাইদুল ইসলাম। আমি গেলে সাইদুল ইসলাম আমাকে পরীক্ষার আগের দিন সন্ধ্যায় দেখা করতে বলে।গতকাল (রবিবার) সন্ধ্যায় সাইদুল ইসলামের বাড়িতে গেলে তিনি বলেন আজ (সোমবার) সকাল ৮ টায় কলেজে গিয়ে অধ্যক্ষের নিকট থেকে প্রবেশপত্র সংগ্রহ করার কথা বলেন। কিন্তু আজ সকাল ৮ টায় অধ্যক্ষের কাছে গেলে তিনি আমাকে জানান যার কাছে টাকা দিয়েছো তার কাছ থেকে প্রবেশপত্র নিয়ে আসো। আমি পরীক্ষা দিতে পারব না বলেও জানিয়ে দেন অধ্যক্ষ। এরপর আমার বাড়িতে মুখ দেখানোর কোন উপায় ছিল না সে কারণেই আমি আজ আত্মহত্যার পথ বেছে নিতে গিয়েছিলাম।

এইচএসসি পরীক্ষার্থী লিমন হাসান লিখন কুষ্টিয়া দৌলতপুর উপজেলার দিঘলকান্দি গ্রামের জেকের মোল্লার ছেলে।

সাগরখালী আদর্শ কলেজের অফিস সহকারি সাইদুল ইসলামের মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, আমি চেষ্টা করেছিলাম তার ফরম ফিলাপ কমপ্লিট করে প্রবেশ পত্র বের করে দেয়ার। কিন্তু দুদকের কড়াকড়ির কারণে পারিনি। পরবর্তীতে আমি বিকাশ মাধ্যমে ৬হাজার টাকা লিমনের ভাইয়ের মোবাইল ফোনে ফেরত পাঠায়। ফরম ফিলাপ করতে কত টাকা লাগে জানতে চাইলে সাইদুল ইসলাম জানান, মানবিক বিভাগের ২হাজার বানিজ্যিক বিভাগে ২১শ এবং বিজ্ঞান বিভাগের ২২শ টাকা লাগে। কিন্তু এই অতিরিক্ত টাকা নিয়েছেন কেন এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন আমাকে ফাঁসানো হয়েছে। আমি ২হাজার টাকা নিয়েছি। পরবর্তীতে তাদের চাপে পড়ে ৬হাজার টাকা ফেরত দিতে বাধ্য হয়েছি।

কুষ্টিয়ার সময়-আ.আ.হ/মৃধা

বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *