কুষ্টিয়ায় তিন ইটভাটাকে জরিমানা, ড্রাম চিমনি ধ্বংস!

নিজস্ব প্রতিবেদক: কুষ্টিয়া মিরপুর উপজেলার তালবাড়িয়া ইউনিয়নের মাটিয়াপাড়া এলাকার হেলাল ব্রিকসে অভিযান চালিয়ে ১ লক্ষ টাকা জরিমানা আদায় করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুষ্টিয়া কার্যালয়ের সহকারী পরিচালক সেলিমুজ্জামান।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুষ্টিয়া কার্যালয়ের সহকারী পরিচালক সেলিমুজ্জামান জানান, নিয়মিত বাজার অভিযানের অংশ হিসেবে আজ সকালে কুষ্টিয়া মিরপুর উপজেলার তালবাড়িয়া ইউনিয়নের মাটিয়াপাড়া এলাকার হেলাল ব্রিকসে অভিযান চালিয়ে ইটের মাপ কম পাওয়া এবং মূল্য তালিকা প্রদর্শন না করায় ১ লক্ষ টাকা জরিমানা করা হয়।

অপর অভিযানে, কুষ্টিয়া বারখাদা উত্তরপাড়া (পৌর ১৩ নং ওয়ার্ড)র মধ্যে দুইটি ইটভাটায় ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে পৌর এলাকায় অবৈধ ভাবে ইটভাটা গড়ে তুলে ব্যবসা পরিচালনা করার অপরাধে ২ লক্ষ টাকা জরিমানা আদায় করেন। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন কুষ্টিয়া সদর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জুবায়ের হোসেন চৌধুরী।

এসময় উপস্থিত ছিলেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুষ্টিয়া কার্যালয়ের সহকারী পরিচালক সেলিমুজ্জামান, পরিবেশ অধিদপ্তর কুষ্টিয়ার সিনিয়র কেমিস্ট মিজানুর রহমান ও আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

ভ্রাম্যমাণ আদালতের হাকিম কুষ্টিয়া সদর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জুবায়ের হোসেন চৌধুরী সাংবাদিকদের বলেন, পৌর এলাকায় অবৈধ ভাবে ইটভাটা গড়ে তোলার অপরাধে বারখাদা উত্তরপাড়া (১৩নং ওয়ার্ড) এর “কে এ বি” ব্রিকস এর মালিক আশরাফুল (৪২) কে ১ লক্ষ টাকা জরিমানা ও ড্রাম চিমনি ধ্বংস করা হয়। এছাড়াও একই এলাকার “এম আই এইচ” ব্রিকসে অভিযান চালিয়ে পৌর এলাকায় ইটভাটা স্থাপনের অপরাধে ভাটা মালিক ইমারত হোসেনের নিকট থেকে ১ লক্ষ টাকা জরিমানা আদায় করা হয়।

কুষ্টিয়ার সময়-আ.আ.হ/মৃধা

বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *