বঙ্গবন্ধুর আদর্শের মশাল তৃণমূল পর্যায়ে পৌঁছে দিতে কাজ করছে খোকসার ছাত্রলীগ নেতা জয়

নিজস্ব প্রতিবেদক॥ শিক্ষা, শান্তি ও প্রগতির পতাকাবাহী সংগঠন, জাতির মুক্তির স্বপ্নদ্রষ্টা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া সংগঠন ও সোনার বাংলা বিনির্মাণের কর্মী গড়ার পাঠশালা বাংলাদেশ ছাত্রলীগ। ১৯৪৮ সালের ৪ জানুয়ারি  বাংলাদেশ ছাত্রলীগের প্রতিষ্ঠা করেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। জন্মের প্রথম লগ্ন থেকেই ভাষার অধিকার, শিক্ষার অধিকার, বাঙালির স্বায়ত্তশাসন প্রতিষ্ঠা, দুঃশাসনের বিরুদ্ধে গণঅভ্যুত্থান, সর্বোপরি স্বাধীনতা ও স্বাধিকার আন্দোলনের ছয় দশকের সবচেয়ে সফল সাহসী সারথি এই সংগঠনটি।

বাংলাদেশ ছাত্রলীগকে চাঙ্গা করতে শুরু হয়েছে কেন্দ্রীয় কমিটির পুর্ণাঙ্গকরণ। এমাসের মধ্যেই পুর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে। এছাড়া সকল বিশ্ববিদ্যালয় কলেজ জেলা উপজেলার কমিটি পরিপুর্ণ করার তোড়জোড়ও শুরু হয়েছে।

বঙ্গবন্ধুর আদর্শের ও মহানমুক্তিযূদ্ধে অংশগ্রহণকারী এই সংগঠনটির তৃণমূল পর্যায়ে কার্যক্রম সব সময়ই শক্তিশা্লী। আর এই সংগঠনকে তৃণমূল পর্যায়ে আরও শক্তিশালী করার জন্য ও বঙ্গবন্ধুর রেখে যাওয়া আদর্শের মশাল পৌছে দিতে কাজ করছে খোকসা উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক জাহাঙ্গীর আহমেদ জয়।

জাহাঙ্গীর আহমেদ জয় বলেন, ছাত্রলীগের মাঝে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের পৌঁছে দিতে হলে তৃণমূল পৌর্যায় সংগঠনকে আরও বিকশিত করতে হবে। ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে আমরা ছাত্রলীগকে চাঙ্গা করতে সর্বাত্মক কাজ করে যাচ্ছি।

তিনি বলেন, নবীনদের মেধা দেশ গড়ার কাজে লাগুক, স্বাধীনতার মূলমন্ত্রে বিধৌত হোক নতুন প্রজন্মের বিবেক ও চেতনা। অনাগত প্রজন্মের লড়াই হোক সাম্প্রদায়িকতার বিরুদ্ধে আর মুক্তিযুদ্ধের সপক্ষে। বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করে, সব অশুভ শক্তিকে পেছনে ফেলে, মুক্তিযুদ্ধের চেতনাকে সমুন্নত রেখে, দেশগড়ার প্রত্যয়ে এগিয়ে যাবে বাংলাদেশ ছাত্রলীগ। আর সেই লক্ষেই খোকসা উপজেলা ছাত্রলীগ কাজ করছে।

কুষ্টিয়ার সময়-আ.আ.হ/মৃধা

বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *