বিদ্যাল‌য়ে ক্লাস নি‌লেন কু‌ষ্টিয়ার ডি‌সি

ভেড়ামারা প্রতিনিধিঃ মঙ্গলবার (২০ আগস্ট) দুপুরে কুষ্টিয়ার ভেড়ামারা সরকারি মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে নবম শ্রেণির  ক্লাস নেন কু‌ষ্টিয়ার ডি‌সি মোঃ আসলাম হোসেন।

গণিত মজার বিষয় কিন্তু ভালো করে বুঝতে হবে, জানতে হবে, তবেই না মজার বিষয় হয়ে উঠবে। তাই বেশি করে গণিত অনুশীলনের উপর জোর দিতে হবে। এভাবেই কথাগুলো বলছিলেন কুষ্টিয়ার জেলা প্রশাসক মোঃ আসলাম হোসেন।

জেলা প্রশাসক আসলাম হোসেন বলেন, আমি প্রতি মাসেই বিভিন্ন উপজেলা পরিদর্শনে যায়। সুযোগ করে এভাবে যে কোন বিদ্যালয়ে গিয়ে শিক্ষার্থীদের সঙ্গে বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করে থাকি। এতে করে শিক্ষার্থীদের মধ্যে নৈতিক মূল্যবোধ সৃষ্টিতে সহায়ক হিসেবে কাজ করে।

শিক্ষার্থী রোজিনা আক্তার বলে, ‘স্যারের ক্লাস খুব ভালো লেগেছে। তিনি গণিতের বিভিন্ন বিষয় নিয়ে আমাদেরকে জানিয়েছেন। তাঁর কাছ থেকে আমরা অনেক নতুন বিষয় জানলাম।’

ব্যতিক্রমী এ উদ্যোগ সম্পর্কে অভিভাবকেরা বলেন, জেলা প্রশাসক ও তাঁর কর্মকর্তারা মাঝেমধ্যে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে গিয়ে ক্লাস নিলে বিদ্যালয়ে নিয়মশৃঙ্খলা ও জবাবদিহিতা বাড়বে। এছাড়াও শিক্ষার মান বাড়াতে এ উদ্যোগ অত্যন্ত প্রশংসনীয় বলেও মনে করেন তারা।

ভেড়ামারা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সোহেল মারুফ বার্তা টোয়েন্টিফোর.কমকে বলেন, প্রতি মাসে এক একটি উপজেলায় পরিদর্শনে যেতে হয় জেলা প্রশাসক মহোদয়কে। দিনব্যাপী নানা কর্মসূচির মধ্য থেকেও সময় বের করে বিদ্যালয়ে গিয়ে ক্লাস নেন তিনি। জেলা প্রশাসক মহোদয় এভাবে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে গিয়ে এরকম তদারকি করার নির্দেশ দিয়েছেন।

(Visited 9 times, 1 visits today)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *